রমজান উপলক্ষে চৌয়ারা বাজারে ঘানিভাঙ্গা সরিষার তেলের সরবরাহ বৃদ্ধি

মোঃ জহিরুল হক বাবু।।
পবিত্র রমজান মাস উপলক্ষে কুমিল্লা চৌয়ারা বাজারে হাবিব কর্পোরেশনের ঘানিভাঙ্গা সরিষার তেলের সরবরাহ বৃদ্ধি করা হয়েছে। দেশে যেখানে অন্য পন্যের দাম বেড়েছে সেখানে হাবিব কর্পোরেশন তাদের সরিষার তেলের দাম অপরিবর্তিত রেখেছে। এছাড়াও রোজাদারদের জন্য হোম ডেলিভারির ব্যবস্থা রয়েছে। সে জন্য আলাদা কোন চার্জ লাগবে না। ঘরে বসে অর্ডার করলে সরিষার তেল পৌঁছে যাবে। গুনগত মান দেখতে চাইলে সরাসরি কারখানাতে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন ফ্যাক্টরী কর্তৃপক্ষ।

হাবিব কর্পোরেশনের পরিচালক সেলিম জানান, উত্তরবঙ্গ থেকে কৃষকদের কাছে গিয়ে সরিষা সংগ্রহ করা হয়। তারপর মেশিনের সাহায্য ময়লা পরিস্কার করে সেই সরিষা থেকে তেল উৎপাদন করা হয়। ভেজালের ভীড়ে হাবিব কর্পোরেশনের সরিষার তেল নির্ভেজাল। স্বাস্থ্যর জন্য উপকারী। কাশ্মীরী ফুড প্রোডাক্টস নামে মোড়কে এখন পুরো সিটি কর্পোরেশন এলাকাতে হোম ডেলিভারি হয়ে থাকে।

পরিচালক সেলিম আরো জানান, শুক্রবার ছাড়া সব সময় খুচরা ও পাইকারীভাবে সরিষার তেল বিক্রি করা হয়।

হাবিব উল্লাহ জাহাঙ্গীর বলেন, ১৯৬৮ সাল থেকে হাবিব কর্পোরেশনের পথচলা শুরু। তারই ধারাবাহিকতায় এখন নতুন করে ভোক্তাদের স্বাস্থ্যর কথা চিন্তা করে ঘানি ভাঙ্গা সরিষার তেলের ফ্যাক্টরী চালু করেছি। দীর্ঘ পথচলায় ক্রেতাদের সন্তুষ্ট ও বিশ্বাস আমাদের পুঁজি। খুচরা ও পাইকারী মূল্যে সরিষার তেল বিক্রি করা হয়। এখানে তেলের গুনগত মান ঠিক রাখতে সংগ্রহ করা সরিষাগুলোকে প্রথমে রোদে শুকানোর পরে ঘানিতে দিয়ে তেল তৈরী করা হয়। পরে তেলগুলো ফিল্টারিং করা হয়। তারপরেই বোতলজাত করা হয়। তেলের গুনগত মান ধরে রাখার জন্য সর্বোচ্চ সতর্ক থাকা হয়।

উল্লেখ্য, হাবিব কর্পোরেশন থেকে উৎপাদিত হলুদ গুঁড়া, মরিচগুঁড়া, ধনিয়া গুঁড়া, জিরাগুঁড়া,রেডিমিক্স মসলা, খাঁটি মধু, আপেল সিডার ভিনেগার, ঘানিভাঙ্গা খাঁটি সরিষার তেল, কালোজিরা তেল, তিলের তেল, মাষকলাই ডাল ও পিয়াজুর ডাল ও বেসন কুমিল্লা জেলায় সরবরাহ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page